মেনু নির্বাচন করুন

জেলা প্রশাসকের বার্তা

 

 

বিসমিল্লাহির রাহমানির রাহিম

 

তথ্য-প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে পাবলিক সার্ভিসকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া বর্তমান ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ প্রয়াসের অন্যতম লক্ষ্য। ‘ভিশন-২০২১’, ‘২০৪১’, ‘এজেন্ডা-২০৩০’ ও ‘ডেল্টা প্ল্যান-২১০০’ বাস্তবায়নে বর্তমান সরকারের গৃহীত কার্যক্রমের সাথে প্রয়োজন জনগণের স্বতস্ফূর্ত ও সমন্বিত অংশগ্রহণ। আমাদের সামগ্রিক উন্নয়ন পরিকল্পনার মূলমন্ত্র, “Leaving no one behind.” সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠান এবং সর্বোপরি জনগণের অংশগ্রহণে বাস্তবায়িত হবে বাংলাদেশের স্বপ্ন-সোপান।

 

গাঙ্গেয় পলিমাটি সমৃদ্ধ উপকূলীয় জেলা নোয়াখালী। এ জেলার রয়েছে সমৃদ্ধ ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও দর্শনীয় স্থান। এগুলোর যথাযথ সংরক্ষণ ও সৌন্দর্যবর্ধনে কাজ করছে জেলা প্রশাসন, নোয়াখালী। এতে প্রয়োজন নোয়াখালীবাসীর হার্দিক সহযোগিতা।

 

এই ওয়েবপোর্টালের মাধ্যমে নোয়াখালীর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, বরণ্য-ব্যক্তিবর্গ ও দর্শনীয় স্থান সম্পর্কে জানতে পারবেন। আমাদের ওয়েবপোর্টালে সংযুক্ত রয়েছে জেলা প্রশাসন, নোয়াখালীর সিটিজেনস চার্টার যার মাধ্যমে আপনি ঘরে বসেই জানতে পারবেন কোন কাজ কোন শাখায় করা হয় এবং কতদিনের মধ্যে আপনি আপনার কাঙ্খিত সেবাটি পাবেন। আপনি সহজেই জানতে পারবেন জেলা প্রশাসনের সার্বিক কার্যক্রম সম্পর্কেও। এতে রাজস্ব ও ভূমি ব্যবস্থাপনা, টেন্ডার বিজ্ঞপ্তি, স্থানীয় সরকার, জেলার সাধারণ তথ্যাবলী সন্নিবেশিত আছে। আরো সংযুক্ত রয়েছে সরকারি জনগুরুত্বপূর্ণ আইন, বিধি, পরিপত্র ও ফরমসমূহ। এই ওয়েবপোর্টালে জেলা থেকে ইউনিয়ন পর্যন্ত বিভিন্ন বিষয়ের তথ্য সন্নিবেশিত রয়েছে। জেলা ও জেলার বাইরে যেকোনো স্থান থেকে আমাদের ওয়েবপোর্টালের মাধ্যমে দ্রুততর সময়ে, সাশ্রয়ী উপায়ে এবং সহজে সেবা পাওয়া যাবে। এতে সুগম হবে স্বচ্ছতা ও জবাবদিহিতার প্লাটফর্ম।

 

সর্বোপরি, জেলা প্রশাসন, নোয়াখালীর ওয়েবপোর্টালে আপনাকে স্বাগত। আমাদের এ ওয়েবপোর্টাল সম্পর্কে আপনার যেকোনো সুচিন্তিত মতামত আরো সমৃদ্ধ হতে সহায়তা করবে।

 

        “জনসেবায়

       জেলা প্রশাসন,

                                                 নোয়াখালী”

 

 

মোহাম্মদ খোরশেদ আলম  খান

জেলা প্রশাসক

নোয়াখালী